দহন
- আসমা অধরা - একদিন ঠিক হেঁটে যাবো ০৩-০৫-২০২৪

আয় আজ তোকে ভিসুভিয়াস দেখাবো,
কেমন করে জ্বলে যায় অভ্যন্তর !
উড়িয়ে দেয় ছাই ,
জ্বলন্ত কয়লার গনগনে লাল রংয়ে প্রতিফলিত আকাশ ,
গড়িয়ে পড়ে লাভা আঁকাবাঁকা,
পাহাড়ের মসৃন গা বেয়ে বেয়ে ;
নেমে আসে পুড়তে আর পোড়াতে...
আয় দেখবি আজ জ্বলন !

একটু নাহয় তোকেও পোড়াবো ,
আজ নাহয় গলেই পড়বি
টুপ টাপ ফোঁটায় ফোঁটায়,
ঝরবি আমার উপর !
আজ শেখাবো তোকে,
যেমন গলে পড়ে মাখন...
মাখামাখি হয় ননস্টিক প্যানে !
আজ বুঝেই ক্ষান্ত হবি তুই ,
উত্তাপেও কত সাবলীল শান্তি !
আয়, তোকে আজ
দেখাবো অঙ্গারে কি করে হয় দহন!!

ভয় কি তোর ?
এ পোড়নে নেই ক্ষয়,
জীবনের উদ্দামতা আরও গতিশীল হয় !
আজ নাহয় গলেই গেলি এক ঝলক,
সেই সাথে অনির্বান আমার চিতায়ও একটু উস্কে দিলি আগুন ,
জ্বলে যাচ্ছি যে আমিও
ধোঁয়াটে জ্বলন !
একবার পুড়ে পুড়িয়ে শেষ হয়ে যাই আয়,
মিলে যাক জীবনের জ্বলন্ত সমীকরন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।